ইসলাম বিশ্বের সবচেয়ে পবিত্র ধর্ম: শাহরুখ খান

দেশজুড়ে চলমান পরিস্থিতি ও নিজ বাড়িতে ধর্মীয় বিষয় নিয়ে চর্চার পরিপ্রেক্ষিতে করা এক প্রশ্নের জবাবে অভূতপূর্ব উত্তর দিলেন বলিউড অভিনেতা শাহরুখ খান। রিয়্যালিটি শো’তে অংশগ্রহণ করে প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আজ পর্যন্ত হিন্দু মুসলিম নিয়ে কথা বলিনি।

আমি নিজে মুসলমান, আমার বউ হিন্দু, আর আমাদের সন্তানরা ভারতীয়। শাহরুখ খানের মন্তব্যের পরেই রীতিমতো করতালিতে ফেটে পড়েন উচ্ছসিত জনতা। এদিন তিনি বলেন, স্কুলে ভর্তির সময়ে ফর্মে ধর্মীয় পরিচয় উল্লেখ করার ব্যাপারে মেয়ে আমাকে জিজ্ঞেস করলে আমার মেয়ে সুহানাকে আমি বলেছিলাম।

আমরা ভারতীয়-এর বাইরে কোনও ধর্ম নেই আমাদের। শাহরুখ খান সকলের সামনেই কার্যত স্পষ্ট করে নিজে কোনো ধর্মের গন্ডিতে থাকেন না বলে জানালেও ইসলামকে তিনি পবিত্র ও শৃঙ্খলা পরায়ণ ধর্ম বলে মন্তব্য করেন।

দৃষ্টিনন্দন “আল্লাহু মসজিদ” ঢাকা সেনানিবাসে

ঢাকা সেনানিবাসে পুনর্নির্মিত ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদের (আল্লাহু মসজিদ) উদ্বোধন করেছেন সেনা বাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

শুক্রবার (১১ ডিসেম্বর) তিনি এই মসজিদটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, ক্যান্টনমেন্ট বোর্ড জামে মসজিদ (আল্লাহু মসজিদ) ১৯৭৪ সালের ২৩ মে নির্মিত হয়েছিল। আগে এই মসজিদের ধারণ ক্ষমতা ছিল আনুমানিক ৯০০ জন মুসল্লির, যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল ছিল। বিশেষ করে জুমার দিনে মসজিদ সংলগ্ন রাস্তায় মুসল্লিদের নামাজ পড়তে হতো।

বর্তমান এবং ভবিষ্যতের প্রয়োজনের কথা চিন্তা করে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এই মসজিদ পুনর্নির্মাণের জন্য উদ্যোগ গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় গত বছরের (২০১৯) ১০ মার্চ সেনাবাহিনী প্রধান মসজিদটির পুনর্নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বর্তমানে মসজিদটির আয়তন প্রায় ৩২ হাজার স্কয়ার ফুট এবং মুসল্লি ধারণ ক্ষমতা তিন হাজারেরও বেশি।

উদ্বোধন শেষে সেনাবাহিনী প্রধান মসজিদটির (আল্লাহু মসজিদ) নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। এ সময় সদর দফতর লজিস্টিকস এরিয়ার সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন পদবির সেনা সদস্য ও স্থানীয় অসামরিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।