আল্লামা নূর হুসাইন কাসেমীর মৃত্যুতে আল্লামা সুলাইমান নোমানীর শোক

দেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম, বেফাকুল মাদারিসিল আরাবিয়্যা বাংলাদেশের সিনিয়র সহ সভাপতি, আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল ক্বাওমিয়্যা বাংলাদেশের কো চেয়ারম্যান,শায়খুল হাদিস আল্লামা নূর হুসাইন কাসেমীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন হজরত হাফেজ্জী হুজুর রহ. এর বিশিষ্ট খলিফা, ঢাকার জামিয়া নূরিয়া কামরাঙ্গীরচর মাদ্রাসার শাইখুল হাদিস, উপমহাদেশের অন্যতম হাদিস বিশারদ আল্লামা সুলাইমান নোমানী।

আওয়ার ইসলামে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, আল্লামা নূর হুসাইন কাসেমী রহ. ছিলেন দেশ ও জাতির একজন চৌকস অভিভাবক। এ দেশের মুসলিম উম্মাহর দুঃসময়ে সামনে থেকে নেতৃত্বদানকারী একজন অকুতোভয় সিপাহসালার।

ইলমী মহল, রাজনীতির ময়দানসহ সর্বত্র তিনি ছিলেন সর্বজনস্বীকৃত একজন ব্যক্তিত্ব। মরহুম রহ. এর সাথে আমার সম্পর্ক দীর্ঘ ৬৫ বছরের যখন তিনি বরুরা মাদ্রাসায় ভর্তি হোন।

তখন থেকেই তার সাথে আমার ভালো পরিচয় এবং আমি তাকে দেওবন্দে যাওয়ার জন্য উৎসাহ প্রদান করি। স্বাধীনতার পর আমি এবং মরহুম মাওলানা আশরাফ আলী রহ. তাকে ফরিবাদ মাদ্রাসায় মুহাদ্দিস হিসেবে নিয়ে আসি।

একসাথে বহু মাদ্রাসায় পড়িয়েছি এবং এখনো অনেক যায়গায় বুখারী পড়াই। তিনি আর হাতে লাখ লাখ আলেম গড়েছেন। আমরা আরেকজন মুরব্বীহারা হয়ে গেলাম।

আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।