মাহফিল থেকে ফেরার পথে সড়ক দুর্ঘ’টনায় দুই মাদরাসাছাত্র নিহ’ত

বরিশাল নগরীর কাশিপুর এলাকায় থ্রি-হুইলার (মাহিন্দ্রা) ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘ’র্ষে দুই মাদরাসাছাত্র নিহ’ত হয়েছে। এতে আ’হত হয়েছেন আরও পাঁচজন।

শনিবার (১৩ মার্চ) রাত সোয়া ১০টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘ’টনা ঘটে।

নিহ’তরা হলো- পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মো. জাফরের ছেলে মো. হামজা (১১) ও একই এলাকার আকতারুজ্জামান হাফিজের ছেলে আল নোমান (১৩) ।

তারা বরিশাল নগরীর কাউনিয়া এলাকার তাহফিজুল কোরআন মাদরাসায় হেফজ বিভাগের ছাত্র ছিল।

দুর্ঘ’টনায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার আকতারুজ্জামান হাফিজ, তার বড় ছেলে মাদরাসাছাত্র আইমান (১৬), একই এলাকার আশরাফ আলীর ছেলে মাদরাসাছাত্র বাইজিদ (১২), বরিশাল নগরীর রূপাতলী এলাকার মো. রিপনের ছেলে মাদরাসাছাত্র মো. জিহাদুল (১২) আ’হত হয়।

এছাড়া মো. লতিফ ও জিয়াউর রহমান রুবেল নামে আরও দুই ব্য’ক্তি আ’হত হয়েছেন। তাদের বাড়ি বরিশাল নগরীর কাশিপুর এলাকায়। আহ’ত সবাই থ্রি-হুইলারের যাত্রী।

বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বলেন, নিহ’ত ও আহ’ত শিশুরা নগরীর কাউনিয়া এলাকার তাহফিজুল কোরআন মাদরাসায় হেফজ বিভাগের ছাত্র।

ওই মাদরাসার শিক্ষক আকতারুজ্জামান হাফিজ। গতকাল আকতারুজ্জামান হাফিজ তার দুই ছেলেসহ পাঁচ ছাত্রকে নিয়ে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার ছারছিনা দরবার শরিফে মাহফিলে যান।

শনিবার রাত সাড়ে নয়টার দিকে মাহফিল থেকে বানারীপাড়া হয়ে তারা থ্রি-হুইলারে করে বরিশাল নগরীতে ফিরছিলেন। ওই থ্রি-হুইলারে তারা ছাড়া আরও দুই জন যাত্রী ছিলেন।

তিনি আরও বলেন, কাশিপুর মদিনা পেট্রল পাম্প সংলগ্ন এলাকা অতিক্রমকালে তাদের থ্রি-হুইলারের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী সাকুরা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘ’র্ষ হয়।

এতে থ্রি-হুইলারটি দুমড়ে-মুচড়ে যায়। আ’হত হয় থ্রিহুইলারের সাত যাত্রী। পথচারীরা আহতদের উ’দ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

অন্যদিকে দুর্ঘ’টনার পর বাসটি চালিয়ে দ্রু’ত ঘটনাস্থল ত্যাগ করে চালক ও হেলপার। তাদের আট’কে গৌরনদী, ফরিদপুরসহ বিভিন্ন হাইওয়ে থানা পুলিশকে বার্তা পাঠানো হয়েছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ নায়েক মাসুম রেজা বলেন, আহত থ্রি-হুইলারের সাত যাত্রীকে হাসপাতালে ভর্তির পর রাত পৌনে ১১টার দিকে মাদরাসাছাত্র হামজার মৃ’ত্যু হয়।

এর দেড় ঘণ্টা পর রাত সোয়া ১২টার দিকে আল নোমান নামে আরেক ছাত্রের মৃ’ত্যু হয়।

তিনি আরও বলেন, এছাড়া হাসপাতালে ভর্তি থ্রি-হুইলারের যাত্রী মো. লতিফের অবস্থাও আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।