মাহফিল শেষে ফেরার পথে মুফতি সাইফীসহ নি’খোঁ’জ ৪

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা থেকে ধর্মীয় ওয়াজ মাহফিল শেষে ফেরার পথে তিনজন সফরসঙ্গীসহ মাহফিলের প্রধান বক্তা মুফতি মীর মোয়াজ্জেম হোসেন সাইফী নি’খোঁ’জ হয়েছেন। গত রবিবার থেকে তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে তার পরিবার। মুফতি সাইফী নরসিংদীর পাঁচদোনা জামে মসজিদের খতিব।

এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় নি’খোঁ’জ মুফতি মোয়াজ্জেম হোসেন সাইফির স্ত্রী নাঈমা সুলতানা বৃষ্টি মুক্তাগাছা থানায় সাধারণ ডায়েরি করেছেন।

মীর মোয়াজ্জেম হোসেন সাইফী ছাড়া অপর নি’খোঁ’জ ব্যক্তিরা হচ্ছেন– মোয়াজ্জেম হোসেন সাইফীর ব্যক্তিগত গাড়িচালক ফয়সাল (২৪), ক্যামেরাম্যান ইমন (২৮) ও মহাদি হাসান (২৫)।

মুফতি সাইফির স্ত্রী নাঈমা সুলতানার বরাত দিয়ে মুক্তাগাছা থানার ওসি দুলাল আকন্দ বলেন, গত ১৪ মার্চ দুপুরে ঢাকার ত্রিমোহনী পানিরপাম্প এলাকায় নিজ বাসভবন থেকে ওয়াজ মাহফিলের জন্য মুক্তাগাছা উপজেলার দুল্লা ইউনিয়নের কুলুরঘাট এলাকায় জামিয়া ইসলামিয়া মাদ্রাসার উদ্দেশ্যে রওয়ানা দেন মুফতি মীর মোয়াজ্জেমন হোসেন সাইফি ও তার লোকজন।

তারা রাত ৮টায় জামিয়া ইসলামিয়া মাদ্রাসায় পৌঁছেন। রাত ১১টা থেকে ১২ টা ১৬ মিনিটে সাইফি তার বক্তব্য শেষে করে ১২টা ৫১ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। পরে তাদের পরিবারের লোকজন আর কোন সন্ধান পাননি। মুঠোফোনও বন্ধ রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দুলাল আকন্দ বলেন, গত রবিবার রাতে কুলুরঘাট এলাকায় একটি ওয়াজ মাহফিলে অংশ নেন মুফতি মীর মোয়াজ্জেম হোসেন সাইফী। এর পর থেকে তাদের পরিবারের সঙ্গে তার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

ওসি আরো বলেন, এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় সাইফীর স্ত্রী সন্ধান চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। পুলিশ ঘটনা জানার সঙ্গে সঙ্গে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে। পাশাপাশি ঘটনার তদন্ত চলছে।

এদিকে, মুক্তাগাছা জামিয়া ইসলামিয়া মাদ্রাসার পরিচালক তারিক বিন সুলাইমান জানান, প্রধান বক্তা হিসেবে বয়ান শেষে মীর মোয়াজ্জেম হোসেন সাইফী রাত ১২টার পরে খাওয়া-দাওয়া শেষে বিদায় নিয়ে জামালপুর হয়ে রংপুরের উদ্দেশে রওনা দিয়েছিলেন। তিনিসহ চার জন নি’খোঁ’জ হওয়ার ঘটনায় মাদ্রাসা কর্তৃপক্ষ উ’দ্বি’গ্ন।