কানাডার পররাষ্ট্র উপমন্ত্রী করোনায় আক্রান্ত

কানাডার পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী মারটা মর্গান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। খবরটি নিশ্চিত করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন, উপমন্ত্রী মারটা মর্গানের দেহে করোনা ভাইরাসের মৃদু উপসর্গ দেখা দেয়ায় তিনি চিকিৎসকদের পরামর্শ নেন। পরে টেস্ট করায় করোনা পজিটিভ পাওয়া যায়। বর্তমানে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তার অবস্থা স্থিতিশীল বলে মন্ত্রণালয় জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, উপমন্ত্রীর সংস্পর্শে আসা কর্মকর্তা-কর্মচারীদের চিহ্নিত করার কাজ চলছে।

সূত্র: গ্লোবাল নিউজ

নামাজ পড়ছে কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দুই সন্তান

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ ও অভিনেত্রী মেহের আফরোজ শাওনের দুই শিশুসন্তানের নামাজ পড়ার ছবি ফেসবুকে ভাই’রাল হয়েছে। ছবি দুটি নিজের ফেসবুক হ্যান্ডেলে পোস্ট করেছিলেন নিশাদ ও নিনিতের মা মেহের আফরোজ শাওন। রবিবার সন্ধ্যায় শাওনের পোস্ট করা ছবির ক্যাপশনে তিনি লেখেন– ‘বিরাজ সত্য সুন্দর…’।

শাওনের পোস্ট করা ছবিওতে দেখা যায়, ধানমণ্ডির দখিন হাওয়া ফ্ল্যাটে নিশাদ হুমায়ূন ও নিনিত হুমায়ূনের মাঝখানে শিশুকে নামাজ পড়ছে। হুমায়ূন আহমেদের শিশুসন্তানদের নামাজ পড়ার দৃশ্য দেখে ফেসবুকে সবাই প্রশংসা করেছেন। রাজিয়া রহমান জলি নামের একজন লিখেছেন, ‘ওদের দোয়ায় যেন শান্তি ফিরে আসে জীবনে।’

লুৎফর রহমান নামের একজন লিখেছেন, ‘খুব মনোযোগ দিয়ে মহান সৃষ্টিকর্তার নিকট নিজেকে সোপর্দ করেছেন বাপজানরা। এটিই হচ্ছে একজন সফল বাবা-মায়ের শ্রেষ্ঠ প্রাপ্তি। আল্লাহ এই নিষ্পাপ বাচ্চাদের দিকে তাকিয়ে আমাদের ক্ষমা করো। ফারহাত নামের একজন লিখেছেন, ‘আপু বাচ্চাগুলোকে রাসুল (সা.) এর আদর্শে আদর্শিত করবেন। এই দোয়া করি।’

প্রসঙ্গত হুমায়ূন-শাওন দম্পতির প্রথম পুত্রসন্তান নিশাদ হুমায়ূন জন্মগ্রহণ করে ২০০৭ সালের ৭ ফেব্রুয়ারি। আর ২০১০ সালের ৬ সেপ্টেম্বর নিনিত হুমায়ূন পৃথিবীর আলো দেখে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.