বিপিএল: শীর্ষ ৫ রান সংগ্রাহকের ৩ জনই বাংলাদেশি

0

বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব শেষ হয়ে গেল। এ পর্যন্ত বিপিএলে সেরা পাঁচ রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের মধ্যে ৩ জনই বাংলাদেশি। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান। এবার কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে খেলছেন তিনি।

এ ইংলিশ ব্যাটসম্যান ৮ ম্যাচে ৬২.৮৩ গড়ে ৩৭৭ রান সংগ্রহ করেছেন। তার স্ট্রাইক রেট ১৫২.০১। এখন পর্যন্ত ১টি সেঞ্চুরি এবং ২টি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

দ্বিতীয় স্থানে আছেন খুলনা টাইগার্সের হয়ে খেলা রাইলি রুশো। ৯ ম্যাচে ৩৪০ রান সংগ্রহ করেছেন তিনি। তার ব্যাটিং গড় ৪৮.৫৭ এবং স্ট্রাইক রেট ১৫১.১১। টুর্নামেন্টে এখন পর্যন্ত ৩টি হাফসেঞ্চুরি করেছেন দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

রংপুর রেঞ্জার্সের হয়ে খেলা বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান নাঈম শেখ রয়েছেন তালিকার তিন নম্বরে। ১০ ম্যাচে ৩৭.৫৫ গড় এবং ১১৮.৫৯ স্ট্রাইক রেটে ৩৩৮ রান করেছেন তিনি। এখন পর্যন্ত ২টি হাফসেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে।

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চার নম্বরে রয়েছেন জাতীয় দলের মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। সিলেট থান্ডারের হয়ে খেলা টাইগার মিডলঅর্ডার আছেন দারুণ ছন্দে। দল প্লে- অফে উঠতে না পারলেও ব্যাট হাতে পারফর্ম করে যাচ্ছেন তিনি। ১১ ম্যাচে ৩৬.৭৭ গড় এবং ১২৮.৭৯ স্ট্রাইক রেটে ৩৩১ রান সংগ্রহ করেছেন মিঠুন। তার উইলো থেকে এসেছে ২টি হাফসেঞ্চুরি।

তালিকার পাঁচ নম্বরে রয়েছেন চট্টগ্রামের ভারপ্রাপ্ত অধিনায়ক ইমরুল কায়েস। তার সংগ্রহ ৯ ম্যাচে ৫৩.১৬ গড়ে ৩১৯ রান। ১২৯.৬৭ স্ট্রাইক রেটে ব্যাটিং করা বাঁহাতি ব্যাটসম্যানের ঝুলিতে রয়েছে ৩টি হাফসেঞ্চুরি।

সূত্র: ক্রিকইনফো।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.