অবসর নিলেন ইরফান পাঠান

0

আন্তর্জাতিক ও সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতীয় অলরাউন্ডার ৩৫ বছর বয়সি ইরফান পাঠান। ২০১৯ সালে শেষ বার তাকে দেখা গিয়েছিল জম্মু-কাশ্মীরে আয়োজিত সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে।

তারপর থেকে এক সময় প্রধান খেলোয়াড় থাকা ইরফান পাঠান দীর্ঘদিন ধরেই ভারতীয় দলের বাইরে রয়েছেন। গত কিছু সময় ধরে তিনি জম্মু-কাশ্মীর দলের মেন্টরের ভূমিকা পালন করছেন। এমনকি ডিসেম্বরে প্রথমবার কলকাতায় অনুষ্ঠিত আইপিএলের অকশনেও তিনি নিজেকে রাখেননি। আর তাতে করেই তার অবসর নেওয়ার সম্ভবনা প্রবল হয়।

এদিন ইরফান, এক খেলার চ্যানেলে নিজের অবসর নেওয়ার খবর জানিয়ে বলেন, তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। তিনি গর্বিত যে সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণের মত ক্রিকেটারদের সঙ্গে ভারতীয় ক্রিকেট দলের ড্রেসিং রুম শেয়ার করার সুযোগ পেয়েছেন। শেষে তিনি তার পরিবার ও ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন, সর্বদা তার পাশে থাকার জন্য।

বাঁহাতি জোরে বোলার ইরফান পাঠানের ভারতীয় দলের হয়ে খেলা পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ক্রিকেট হ্যাটট্রিক চিরস্মরনীয়। নীচের দিকে তাকে ব্যাট হাতেও দলেও হয়ে যোগদান দিতে দেখা গেছে বহুবার।