সিটি নির্বাচন প্রত্যাখান, সকাল-সন্ধা হরতাল বিএনপির

0

আগামীকাল ভোর ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা শহরে হরতাল ডেকেছে বিএনপি। শনিবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

বিস্তারিত আসছে…

আরো পড়ুন- আ’লীগ নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে: চরমোনাই পীর

ঢাকার দুই সিটি নির্বাচনে নানা অভিযোগ তোলে নির্বাচন কমিশনের (ইসি) পদত্যাগ দাবি করেছেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শনিবার এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।বিবৃতিতে ভোটারদের ভোট দিতে না দেয়া, এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়া, ভোট দিতে বাধা, ইভিএম ব্যবহার করে ডিজিটাল কারচুপি এবং আগের রাতে এজেন্ট না দিতে হুমকি দেয়ার অভিযোগ এনেছেন চরমোনাই পীর।

বিবৃতিতে চরমোনাই পীর বলেন, ‘আওয়ামী লীগ নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দেশের ভবিষ্যৎ নিয়ে আমরা চরমভাবে উদ্বিগ্ন। নির্বাচন নিয়ে এ দেশের সাধারণ জনগণের আর কোনো আগ্রহ অবশিষ্ট নেই। নির্বাচনের নামে এ ধরনের প্রহসনের কোনো মানে হয় না। প্রধানমন্ত্রী গণভবন থেকে তাদের পছন্দের প্রার্থীদের নাম ঘোষণা করলে জনগণের এত অর্থ ব্যয় হতো না।’

বিবৃতিতে জনগণের ভোটাধিকার রক্ষায় সবাইকে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে জালিয়াতি, প্রহসন ও ডিজিটাল কারচুপির ফল বাতিল করে নতুন করে সিটি নির্বাচন দেয়ার দাবি জানিয়েছেন চরমোনাই পীর।

সুত্র: যুগান্তর

আরো পড়ুন- গত ১০০ বছরেও এমন সুষ্ঠু নির্বাচন হয়নি : হানিফ

মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশনে শনিবার যেমন নির্বাচন হল, গত ১০০ বছরে এমন ‘অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ’ নির্বাচন হয়নি।

শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকায় বিএনপিকে ধন্যবাদ দিয়ে হানিফ বলেন, ‘মির্জা ফখরুল যেসব অভিযোগ করেছেন সেগুলো আগেই লিখে রেখেছিলেন।

সব অভিযোগকে তিনি নির্লজ্জ মিথ্যাচার বলে দাবি করেন।‘ইভিএমে ধানের শীষ প্রতীক ছিল না,’ এমন অভিযোগকে ‘হাস্যকর’ মন্তব্য করে হানিফ বলেন, ‘কোথাও এই অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

ভোট কম পড়ার কারণ হিসেবে হানিফ বলেন, ‘সরকারি ছুটি এবং গণপরিবহন বন্ধ থাকায় অনেক ভোটার ভোট দিতে আগ্রহ প্রকাশ করেনি। এ কারণে প্রত্যাশার চেয়ে কম ভোট হয়েছে।’প্রধানমন্ত্রী ভোট দিতে গিয়ে কোনো আচরণবিধি লঙ্ঘন করেননি বলেও মন্তব্য করেন তিনি

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.