এবছর আর হচ্ছে না জেএসসি ও জেডিসি পরীক্ষা

২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনার কারণে গত ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এখনো পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সম্ভাবনা নেই। সংশ্লিষ্টদের সাথে কথা বলে এমনটাই জানা গেছে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে কওমি মাদ্রাসা ছাড়া দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এদিকে এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত নিয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের জানার আগ্রহ থাকলেও সে বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানায়নি মন্ত্রণালয়। তবে শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে আরো একমাসের বেশি ছুটি বৃদ্ধি করায় কমপক্ষে দেড় মাসের মধ্যে আর এইচএসসি পরীক্ষা হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অবশেষে সুখবর, বাবা হচ্ছেন বিরাট কোহলি

করোনায় মাঠে বল না গড়ানোয় মনমরা হয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। অবশেষে আরব আমিরাতের কল্যাণে আইপিএল দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে ভারতের ক্রিকেট।

সে লক্ষ্যেই প্রস্তুতি নিচ্ছেন ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি। আর এরইমধ্যে সুখবরে

ভাসলেন তিনি। তার স্ত্রী বলিউড সেনসেশন আনুশকা শর্মা মা হতে চলেছেন।

বৃহস্পতিবার আনুশকা শর্মা ও বিরাট কোহলির ভিন্ন ভিন্ন টুইটবার্তার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

সে হিসাবে বিয়ের আড়াই বছরের বেশি সময় পর প্রথমবারের মতো বাবা-মা হতে যাচ্ছেন এই ভারতের তারকা দম্পতি।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় আনুশকা শুধু সুখবরই জানাননি, নতুন অতিথির আগমনের সময়টাই জানিয়ে দিয়েছেন।

টুইটে নিজেদের হাসিমাখা ছবি পোস্ট করে আনুশকা লিখেছেন, ‘অতঃপর আমরা তিনজন! আসছে ২০২১ সালের জানুয়ারিতে!’

আর একই ছবি ও একই বার্তা টুইট করেছেন বিরাট কোহলিও। বোঝাই যাচ্ছে বাবা হতে চলার অনুভূতি প্রকাশে পিছিয়ে থাকতে মোটেও রাজি নন তিনি।

নিজের অফিশিয়াল ফেসবুক ও টুইটারে পোস্ট করা এ ছবির ক্যাপশনে ভারতীয় অধিনায়ক লিখেছেন, ‘এখন থেকে আমরা তিনজন। আসবে জানুয়ারি ২০২১।’

দুই তারকার এমন টুইটের পর পরই ভারতের সোশ্যাল মিডিয়ায় আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। অভিনন্দন বার্তার ভাসছেন ‘বিরুস্কা’ দম্পতি।

২০১৭ সালের ৯ ডিসেম্বর আনুশকার সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন বিরাট কোহলি। ইতালির মিলানে জমকালো আয়োজনে মালাবদল করেন তারা। সে সময় ভারতের মিডিয়ায় সবচেয়ে বড় আকর্ষণ ছিল এ জুটির বিয়ের ছবি ও খবরা-খবর।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.