অভিনয় নয় এবার ইসলামী পোশাকে তুর্কি অভিনেত্রী , মনোযোগী হলেন মানবসেবার পবিত্র কর্মে

ফাতিহ, মেহমেতচিক কুত’য়ুল আমারের মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তুর্কি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এবার চলচ্চিত্র ত‍্যাগ করে হিজাব পরিধান করে মজলুমদের সেবায় আত্মনিয়োগ করলেন তুর্কি অভিনেত্রী গামজা ওজচেলিক।‌

সিরিয়ার সাংবাদিক আব্দুল হা-দি আব্দুল্লাহ একটি রিপোর্টে এখবর জানিয়েছেন।

যুদ্ধবিধ্বস্ত সিরিয়াতে যুদ্ধের প্রায় সূচনালগ্ন থেকেই সিরিয়ার মজলুম জনগণের পাশে দাঁড়িয়েছে তুরস্ক। সিরিয়ার শরণার্থীদের সবথেকে বেশি অংশ তুরস্কে থাকেন , অনেকেই পেয়েছেন তুরস্কের নাগরিকত্ব।

এছাড়া সিরিয়াতে বিপ্লবীদের ও সিরিয়ার জনগণকে সামরিক , আর্থিক সহ বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে তুরস্ক। তুরস্কে বিভিন্ন দাতব্য সংস্থা সেখানে কর্মরত।

এবার তুরস্কের দাতব্য সংস্থা ‘আসসা’য়ীন লিল আমাল’-এর হয়ে সিরিয়ার অত‍্যাচারিত জনগণের সেবায় আত্মনিয়োগ করেছেন গামজা । ২০১৮ সালে তিনি প্রথম সিরিয়া ভ্রমণ করেন।

সিরিয়ার অবৈধ শাসক বাশার আল আসাদের কারাগারে বন্দি নারীদের মুক্ত করার জন্য তিনি সকল চেষ্টা চালানোর কথা ঘোষণা করেছেন।

তুরস্কের দাতব্য সংস্থা ‘আসসা’য়ীন লিল আমাল’ সিরিয়া ছাড়াও ফিলিস্তীন, ইয়ামেন, মায়ানমার সহ আফ্রিকার বিভিন্ন দেশে সহায়তা প্রেরণ করে। কয়েকদিন পূর্বে এই সংস্থাটি তুরস্কের অপর দাতব্য সংস্থা দিয়ানেত ওয়াকফির সাথে সিরিয়ার ইদলিবে ১০০ টি নির্মিয়মাণ গৃহ প্রকল্পে অংশগ্রহণ করে।

উল্লেখ্যঃ গামজা ওজচেলিক ইস্তাম্বুল বিলগি ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৯ সালে এলিট মডেল লুক বিজয়ী হন। তুরস্কের তুর্ক আইডল, পপস্টার , পপ আইডলের হয়ে কাজ করেন।