হ’জ্ব করতে গিয়ে দৃষ্টিশক্তি ফিরে পেলেন অন্ধ সুদানী মহিলা !

হ’জ্ব করতে গিয়ে- এবারের হ’জ্বের সফরে সুদানের একজন দৃষ্টি প্রতিবন্ধি বয়স্ক মহিলা আল্লাহর কুদরতে হঠাৎ দৃষ্টি শক্তি ফিরে পান। পবিত্র মক্কায় কাবা শরীফ দেখতে পেয়ে তার অশ্রু গদগদ কণ্ঠে আল্লাহর শােকরিয়া আদায় করার ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িতে পড়ে।

ভিডিওতে দেখা যায়, মহিলা’টি দৃষ্টি শক্তি ফিরে পেয়ে মহিলা’টি আনন্দে আত্নহারা হয়ে পড়েছে। এবং কাবা শরীফ দেখতে পেয়ে মহান আল্লাহর দরবারে শােকরিয়া আদায় করছে।বয়স্ক মহিলাটি বলছেন, তিনি ইবতেদায়ী পড়ার সময় থেকে চোখে দেখতেন না।

তার অনেক আশা ছিল, তিনি কুরআন শরীফ দেখে দেখে পড়বেন। সেই মহিলাটির পাশে তার স্বামীকেও উপস্থিত দেখা গেছে। খ্রিস্টান ধর্মাবলম্বী ৮৫ বছর বয়সী কোরআনের হাফেজ, ১৫শ’ জন হাফেজেরও শিক্ষক! মিশরের ৮৫ বছরে এক খ্রিস্টান ব্যক্তি কোরআনের হাফেজ এবং দীর্ঘদিন যাবত কোরআন প্রশিক্ষণ দিয়ে আসছেন।

এপর্যন্ত তিনি ১৫০০ অধিক মুসলিম শিশুকে কোরআন শিক্ষা দিয়েছেন।মিশরের কাপটিক-ইসলামী (খ্রিস্টান ও মুসলমান অধ্যু’ষিত এলাকা) প্রদেশর সমূহের একটি অন্যতম প্রদেশ মিশরের ‘মিনিয়া’ প্রদেশ।

এই প্রদেশের বেশ কয়েকটি শহর এবং গ্রামে মুসলমানদের তুলনায় খ্রিস্টানদের সংখ্যা অধিক।এই প্রদেশের তাহনান’ নামক একটি গ্রাম।

সম্প্রতি এই গ্রামে খ্রিস্টান ও মুসলমানদের মধ্যে সংঘর্ষ হয়েছে। আর এর ফলে মিশরের মিডিয়ার শিরোনামে এই অজানা গ্রামের কথা উঠে আসে।খ্রিস্টান ও মুসলমানদের মধ্যে সংঘ’র্ষ ছাড়াও বিভিন্ন কার্যক্রমে সংগঠিত হয়েছে, যার ফলে দুই গ্রুপের মধ্যে শান্তি স্থাপন হয়েছে এবং তাদের মধ্যে অ’ন্তর’ঙ্গ বৃদ্ধি পেয়েছে।