দয়া করে সবাই আমার জন্য দোয়া করবেন: নাসির হোসেন

স্পোর্টস ডেস্ক : করোনায় দীর্ঘদিন খেলা বন্ধ থাকায় দেশের ক্রিকেটারদের শরীরে ধরা মরচে সাফ করতে ফিটনেস টেস্টের কার্যক্রম হাতে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নভেম্বরের শুরুতে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে নেয়া এই ফিটনেস টেস্টে অকৃতকার্য হন জাতীয় দলের একসময়ের সেরা ফিল্ডার ও অলরাউন্ডার নাসির হোসেন।

ফিটনেস পরীক্ষায় পাশের মানদণ্ড ধরা হয়েছিল ১১। আর নাসির পেয়েছিলেন ৮ দশমিক ৫। যে কারণে টুর্নামেন্টে নাসিরের ঠাঁই হয়নি। বিষয়টিতে হতাশ হয়ে সে সময় নাসিরের কড়া সমালোচনা করেন বিসিবি কর্মকর্তাসহ অনেক সাবেক ক্রিকেটার।

চরম হতাশ হয়েছিল দেশের ক্রিকেটপ্রেমীরাও। প্রশ্ন উঠেছিল, এভাবেই বাংলাদেশের একজন অলরাউন্ডার নিজের ক্যারিয়ার শেষ করে দিলেন? হারিয়ে গেলেন নাসির?

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ হওয়ার পর পরই নাসির জানালেন, এখনও হারিয়ে যাননি তিনি। নিজেকে খুঁজে পেতে ফের যুদ্ধে নেমেছেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মতোই ২২ গজের মাঠে ফিরতে বদ্ধপরিকর তিনি। ফিটনেস ফিরে পেতে যা যা করার তাই করছেন। ফিট হতে ঘাম ঝড়াচ্ছেন নিয়মিত।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ভক্তদের হতাশ না হতে সে কথাই জানালেন নাসির। এই অলরাউন্ডার লিখেছেন, ‘ফিট হওয়ার জন্য পরিশ্রম করে যাচ্ছি। দয়া করে সবাই আমার জন্য দয়া করবেন।’

হঠাৎ ক্রিকেটের প্রতি নাসিরের এমন টান ও ফিটনেসের জন্য পরিশ্রমের অবশ্য যথেষ্ট কারণ রয়েছে। ২০২১ সালের ২৮ জানুয়ারিতে আবুধাবিতে অনুষ্ঠেয় টি-টেন লিগে দল পেয়েছেন নাসির।