স্ত্রীকে হিজাব পরিয়ে রমজান বিষয়ক পোডকাস্ট অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন বারাক ওবামা

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তাঁর স্ত্রী মিশেল ওবামা পবিত্র রমজান মাস উপলক্ষে শুরু হতে যাওয়া পোডকাস্ট অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। রমজান মাস ব্যাপী এ আয়োজনে এ মাসের পবিত্রতা ও মাহাত্ম্য বর্ণনার পাশাপাশি বিভিন্ন পেশার মুসলিমদের নানা ধরনের অভিজ্ঞতার কথা তুলে ধরা হয়।
আগামী ১২ এপ্রিল থেকে ‘টেল দেম, আই অ্যাম’ নামের অনুষ্ঠানটি মুসলিম ব্যক্তিত্ব, ক্রীড়াবিদ ও অ্যাথলেটদের নিয়ে রমজান মাসে সাপ্তাহিক ছুটির দিনে সম্প্রচার করা হবে।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ও তাঁর স্ত্রী মিশেল ওবামার মালিকানাধীন কম্পানি হাইয়ার গ্রাউন্ড প্রডাকশনভুক্ত অডিও প্রতিষ্ঠান স্পোটাইফাই পোডকাস্ট সম্প্রচার শুরু করে।

পাকিস্তানি বংশোদ্ভূত আমেরিকান লেখক মিশা ইউসিফের পরিচালনায় ২০১৯ সালের রমজানে প্রথমবারের মতো ‘টেল দেম, আই অ্যাম’ অনুষ্ঠানের যাত্রা শুরু হয়।

প্রথম অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন মিসরীয় বংশোদ্ভূত আমেরিকান অভিনেতা ও পরিচালক রামি ইউসুফ, কমেডিয়ান আহমেদ ওয়েইনবার্গ ও অভিনেত্রী আলিয়া শওকত।

মিশা ইউসিফ বলেন, অনুষ্ঠানের ঘটনাপ্রবাহ সবার জন্য প্রযোজ্য। আমন্ত্রিত অতিথিদের সবাই মুসলিম। অতিথিদের না দেখে তাদের সম্পর্কে বিস্তারিত কিছু না জেনে মানুষের অন্তরে গভীর অনুভূতি তৈরি করাই অনুষ্ঠানের প্রধান উদ্দেশ্য।