ফিলিস্তিনিদের পক্ষে মালয়েশিয়ার দৃঢ় সমর্থন; প্রশংসা করলেন হামাস প্রধান

0

হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াহ্ ফিলিস্তিনিদের অধিকারকে সমর্থন করায় মালয়েশিয়ার সাহসী নেতৃত্বের প্রশংসা করেছেন।

ফিলিস্তিনের একটি সংস্কৃতি সংস্থা মালয়েশিয়া পিসিওএম এর এক উদ্বৃদি দিয়ে বলেন, বুধবার (২২ জানুয়ারি) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদের সাথে দেশটির প্রশাসনিক রাজধানী পুত্রজায়ায় সাক্ষাত করেছেন ইসমাইল হানিয়াহ্। সেখানে তাঁরা ফিলিস্তিনের বর্তমান পরিস্থিতি, বিশেষত জেরুজালেমের বিরুদ্ধে ইহুদিবাদী অ’বৈধ রাষ্ট্র ইসরায়েলের সর্বশেষ অবিচার পর্যালোচনা করেছেন।

এসময় ফিলিস্তিনি জনগণের প্রতি পূর্ণ সমর্থন ও তাদের ন্যায়সঙ্গত কারণ সম্পর্কে মাহাথির তার দৃঢ় অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেছেন এবং ফিলিস্তিনি জনগণকে শক্তিশালী করতে একটি কৌশল অবলম্বনের প্রয়োজনীয়তা প্রকাশ করেন।

পিসিওএম আরও জানিয়েছে, হামাসের রাজনৈতিক ব্যুরোর সিনিয়র সদস্যদের নিয়ে প্রতিনিধি দলের মালয়েশিয়ার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথেও বেশ কয়েকটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ এবং ফিলিস্তিনের পক্ষে শক্তিশালী সমর্থক মালয়েশিয়া-ইসরায়েলের সাথে কূটনৈতিক সম্পর্ক নেই। সূত্র – আনাদুলো এজেন্সি

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.