ইসরাইলকে অবশ্যই বিশ্ব স’ন্ত্রাসী হিসেবে ঘোষণা করা উচিত : হামাস

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস এর মুখপাত্র হাজেম কাসেম বলেছেন, ইহুদীবাদী ইসরাইলকে অবশ্যই বিশ্ব স’ন্ত্রাসী হিসেবে মনোনীত করা উচিত এবং ফিলিস্তিনী জনগণের বিরুদ্ধে সংঘটিত অপরাধ ও নিন্দনীয় সকল কাজকর্মের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত ইসরাইলকে আলাদা করে রাখা।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের সাথে হামাস নেতৃবৃন্দের বৈঠকের বিরুদ্ধে আমেরিকার আপত্তির তীব্র নিন্দা জানিয়েছে তিনি এসব কথা বলেন।

হাজেম কাসেম বলেন, হামাস একটি জাতীয় আন্দোলন যা ইহুদীবাদী ইসরায়েলী দখল এবং এর স’ন্ত্রাসবাদের বিরুদ্ধে একটি স্বাধীনতা সংগ্রামে চালিয়ে যাচ্ছে। এর বিরুদ্ধে মার্কিন প্রশাসনের নেতিবাচক অবস্থান ও দৃষ্টিভঙ্গি তাদের বর্বরতা ও স’ন্ত্রাসবাদ প্রতিফলিত করে।

প্রসঙ্গত, গত শনিবার (২২ আগস্ট) ইস্তাম্বুলে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের সাথে সাক্ষাত করেছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন ও গাজার শাসক দল হামাসের শীর্ষ নেতৃবৃন্দ। এতে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া ও সংগঠনটির ডেপুটি চিফ সালেহ আল-আরোওরি উপস্থিত ছিলেন। এঘটনায় উদ্বিগ্ন হয়ে পরে পশ্চিমারা।

সূত্র: মিডলইস্ট মনিটর

অবশেষে সুখবর, বাবা হচ্ছেন বিরাট কোহলি

করোনায় মাঠে বল না গড়ানোয় মনমরা হয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। অবশেষে আরব আমিরাতের কল্যাণে আইপিএল দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে ভারতের ক্রিকেট।

সে লক্ষ্যেই প্রস্তুতি নিচ্ছেন ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি। আর এরইমধ্যে সুখবরে

ভাসলেন তিনি। তার স্ত্রী বলিউড সেনসেশন আনুশকা শর্মা মা হতে চলেছেন।

বৃহস্পতিবার আনুশকা শর্মা ও বিরাট কোহলির ভিন্ন ভিন্ন টুইটবার্তার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

সে হিসাবে বিয়ের আড়াই বছরের বেশি সময় পর প্রথমবারের মতো বাবা-মা হতে যাচ্ছেন এই ভারতের তারকা দম্পতি।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় আনুশকা শুধু সুখবরই জানাননি, নতুন অতিথির আগমনের সময়টাই জানিয়ে দিয়েছেন।

টুইটে নিজেদের হাসিমাখা ছবি পোস্ট করে আনুশকা লিখেছেন, ‘অতঃপর আমরা তিনজন! আসছে ২০২১ সালের জানুয়ারিতে!’

আর একই ছবি ও একই বার্তা টুইট করেছেন বিরাট কোহলিও। বোঝাই যাচ্ছে বাবা হতে চলার অনুভূতি প্রকাশে পিছিয়ে থাকতে মোটেও রাজি নন তিনি।

নিজের অফিশিয়াল ফেসবুক ও টুইটারে পোস্ট করা এ ছবির ক্যাপশনে ভারতীয় অধিনায়ক লিখেছেন, ‘এখন থেকে আমরা তিনজন। আসবে জানুয়ারি ২০২১।’

দুই তারকার এমন টুইটের পর পরই ভারতের সোশ্যাল মিডিয়ায় আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। অভিনন্দন বার্তার ভাসছেন ‘বিরুস্কা’ দম্পতি।

২০১৭ সালের ৯ ডিসেম্বর আনুশকার সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন বিরাট কোহলি। ইতালির মিলানে জমকালো আয়োজনে মালাবদল করেন তারা। সে সময় ভারতের মিডিয়ায় সবচেয়ে বড় আকর্ষণ ছিল এ জুটির বিয়ের ছবি ও খবরা-খবর।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.