নুরকে ‘সাহসী যুবক’ বলে মন্তব্য করলেন জার্মান রাষ্ট্রদূত

গতকাল বুধবার ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফাহরেনহল্টজের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।
টুইটারে জার্মান রাষ্ট্রদূতের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এসময় নুরকে ‘সাহসী যুবক’ বলেও মন্তব্য করেন জার্মান রাষ্ট্রদূত।

তিনি বলেন, গণতন্ত্রের পক্ষে ও সাধারণ মানুষের অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্ব দেয়ার কারণে আমাকে জার্মান দূতাবাসে আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি আরও বলেন, ২৮ বছর পর ডাকসু নির্বাচন হওয়ায় শিক্ষার্থীদের নির্বাচিত প্রতিনিধি এবং বাংলাদেশের দুটি আন্দোলনে নেতৃত্ব দেয়ার কারণে আমাকে জার্মান দূতাবাসে আমন্ত্রণ করা হয়েছে।

সেখানে বাংলাদেশের গণতান্ত্রিক পরিবেশ কীভাবে ফিরিয়ে আনা যায় এবং বাংলাদেশকে কীভাবে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা করা যায় সে বিষয়ে তারুণ্যের ভাবনা ও ভূমিকা নিয়ে কথা বলা হয়েছে।

এর আগেও আমেরিকান দূতাবাস ও ইউরোপীয় ইউনিয়নের দূতাবাসের সাথে আমার কথা হয়েছে, তারাও এসব বিষয় নিয়ে কথা বলেন।

আরও সংবাদ
ভাস্কর্য বিরোধীদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে: এমপি নিজাম হাজারী
ফেনী-২ আসনের সংসদ সদস্য (এমপি) নিজাম উদ্দিন হাজারী বলেছেন, ‘উগ্র মৌলবাদী শক্তি ষড়যন্ত্রে মেতেছে, তারা জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে প্রশ্ন তুলেছে। ভাস্কর্য বিরোধী উগ্র মৌলবাদীরা ফেনীতে কিছু করতে চাইলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।’

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে শহরের একটি মিলনায়তনে ফেনী সদর ও পৌর আওয়ামী লীগের সদস্য পদ দেওয়া ও নবায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি নিজাম উদ্দিন হাজারী বলেন, নিজের ব্যক্তি স্বার্থে দলভারী করার জন্য বিএনপি-জামায়াতকে আওয়ামী লীগের সদস্য করবেন না। নব্য আওয়ামী লীগের কারণে ত্যাগীরা যেন কোণঠাসা না হয়। ত্যাগীদের ডেকে আনেন, যারা অভিমান করেছে, তাদের দলে ফেরান।

তিনি বলেন, দেশে কোনো অপশক্তি যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেদিকে সবার খেয়াল রাখতে হবে। সবাই মিলে সেই অপশক্তিকে প্রতিহত করতে হবে। কোনো মাদকাসক্ত লোককে দলে স্থান দেওয়া যাবে না। খেয়াল রাখতে হবে কোনো মাদকাসক্ত লোক যেন দলের সদস্য হতে না পারে।