ফিলিস্তিন স্বাধীন না হওয়া পর্যন্ত ইসরাইলের বিরুদ্ধে সংগ্রাম চলবে: হামাস

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস ইহুদিদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রাম অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে। পাশাপাশি ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব থেকে ফিলিস্তিনকে পরিপূর্ণভাবে স্বাধীন করার অঙ্গীকার ব্যক্ত করেছে সংগঠনটি।

সম্পতি হামাসের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেওয়া এক বিবৃতিতে সংগঠনের নেতা মাহের সালাহ এসব কথা বলেছেন।

তিনি বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড পরিপূর্ণভাবে স্বাধীন না হওয়া পর্যন্ত ইসরাইলের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখতে হবে। বিবৃতিতে তিনি ফিলিস্তিনি জনগণের আত্মপরিচয়, মর্যাদা এবং নিজস্ব ভূখণ্ডের কথা উল্লেখ করে বলেন, ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলের কোনো রকমের দখলদারিত্ব গ্রহণযোগ্য হতে পারে না।

তিনি আরও বলেন, ফিলিস্তিন ভূখণ্ড স্বাধীন করার জন্য এ পর্যন্ত বহু মানুষ আত্মত্যাগ করেছেন এবং ইহুদিবাদী ইসরাইলের অবৈধ সরকারকে এ বার্তা দেওয়া হয়েছে যে, তারা তাদের নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণাধিকারের প্রশ্নে কখনো আপোস করবে না।

মাহের সালাহ বলেন,৩৩ বছর আগে আল্লাহর রহমতে আমাদের জনগণ প্রথম ইন্তিফাদায় অংশ নিয়েছিলেন এবং হামাসের জন্ম হয়েছিল। বর্তমান সময়ে ফিলিস্তিনের জনগণ আবার ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামে শামিল হয়েছে এবং একবিংশ শতাব্দীর প্রথম দিকেই তারা ইসরাইলের বিরুদ্ধে জেগে উঠেছে।

সূত্র: পার্সটুডে